Bartaman Patrika
খেলা
 

সতীর্থদের কৃতজ্ঞতা জানালেন পাপা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিসেম্বরের শেষ সপ্তাহে কলকাতায় এসেছিলেন পাপা দিওয়ারা। তারপর আই লিগে পাঁচটি ম্যাচ খেলেছে মোহন বাগান। প্রত্যেকটিতেই খেলেছেন সেনেগালের স্ট্রাইকারটি। প্রথম তিনটি ম্যাচে গোল করতে না পারলেও শেষ দু’টি ম্যাচে স্কোরশিটে নাম তুলেছেন তিনি।  
বিশদ
এটিকে মোহন বাগানের সঙ্গে খেলতে মুখিয়ে রয়েছেন সুনীল 

পুনে, ২৩ জানুয়ারি: এটিকে ও মোহন বাগানের সংযুক্তিকরণকে স্বাগত জানিয়েছেন সুনীল ছেত্রী। বেঙ্গালুরু এফসি’র অধিনায়ক বলেন, ‘এটা গ্রেট ডিল। দেশের সেরা ক্লাব মোহন বাগান। তাদের ইতিহাস ও ঐতিহ্য সবাই জানে। তাদের মতো ভারতীয় ফুটবলে অনেক অবদান রয়েছে ইস্ট বেঙ্গলেরও।  
বিশদ

24th  January, 2020
ইম্ফলে মোহন বাগানের দুরন্ত জয়, নায়ক নাওরেম 

ইম্ফল, ২৩ জানুয়ারি: আই লিগের খেতাবি লড়াইয়ে মসৃণভাবেই এগিয়ে চলেছে মোহন বাগান। বৃহস্পতিবার ইম্ফলে নেরোকাকে ৩-০ গোলে হারিয়ে ৯ ম্যাচে ২০ পয়েন্ট পেয়ে লিগ শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করল সবুজ-মেরুন ব্রিগেড। বড় ম্যাচ জিতলেও ফুটবলারদের মধ্যে আত্মতুষ্টি আসতে দেননি কোচ কিবু ভিকুনা। 
বিশদ

24th  January, 2020
অস্ট্রেলিয়ান ওপেন
বল গার্লের কাছে ক্ষমা চাইলেন রাফা নাদাল 

মেলবোর্ন, ২৩ জানুয়ারি: রাফায়েল নাদাল ও নিক কিরজিওস অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠলেন। আবহাওয়া নামক প্রতিবন্ধকতাকে টপকে তাঁরা এগিয়ে গেলেন। বুধবার বিরক্তিকর বৃষ্টিতে কোর্টের বাঁ-দিকটা কর্দমাক্ত ও খেলার অযোগ্য হয়ে ওঠে। কিন্তু আয়োজকরা দারুণ তৎপরতার এদিন কোর্ট খেলার যোগ্য করে দেয়।  
বিশদ

24th  January, 2020
শেষ চারে পৌঁছল জুভেন্তাস
কোপা ইতালিয়া

 তুরিন, ২৩ জানুয়ারি: যোগ্য দল হিসেবেই রোমাকে ৩-১ গোলে হারিয়ে কোপা ইতালিয়ার সেমি-ফাইনালে উঠল জুভেন্তাস। বুধবার ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে প্রথমার্ধেই তিন গোলে লিড নেয় মরিসিও সারির দল। বিরতির পরে ব্যবধান কমায় রোমা। বিশদ

24th  January, 2020
অ্যাসিস্ট গ্রুপের অভিনব প্রয়াস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খেলাকে সমাজের যোগসূত্র হিসেবে ছড়িয়ে দিতে চায় অ্যাসিস্ট গ্রুপ। যাতে মানুষের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন আরও শক্ত হয়। আগামী শনিবার রাজধানী নয়াদিল্লিতে এই কর্মকাণ্ডের অংশ হিসেবে তারা বাস্কেটবল প্রতিযোগিতার আয়োজন করেছে।
বিশদ

24th  January, 2020
শেষ ষোলোয় বার্সা ও রিয়াল
কোপা দেল রে 

মাদ্রিদ, ২৩ জানুয়ারি: আতোঁয়া গ্রিজম্যানের জোড়া গোলের সুবাদে কোপা দেল রে’র রাউন্ড অব সিক্সটিনে পৌঁছাল বার্সেলোনা। বুধবার ইবিজার বিরুদ্ধে ম্যাচে মেসি, সের্গিও বুস্কেতস ও জেরার্ড পিকেকে বিশ্রাম দিয়েছিলেন কোচ কিকে সেতিয়েন। এই তিন ফুটবলার না থাকার প্রভাব অবশ্যই পড়েছে কাতালন ক্লাবটির পারফরম্যান্সে।  
বিশদ

24th  January, 2020
নির্বাচক পদে আবেদন শিবা, রাজেশদের 

নয়াদিল্লি, ২৩ জানুয়ারি: জাতীয় নির্বাচক কমিটির সদস্য হওয়ার জন্য আবেদন করলেন প্রাক্তন লেগ স্পিনার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ, প্রাক্তন অফ স্পিনার রাজেশ চৌহান ও প্রাক্তন বাঁ-হাতি ব্যাটসম্যান অময় খুরশিয়া।
বিশদ

24th  January, 2020
কাল মহমেডানের সামনে ভবানীপুর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার কেরল, গুজরাত, বাংলায় দ্বিতীয় ডিভিশন আই লিগের প্রাথমিক পর্ব শুরু হচ্ছে। তিনটি গ্রুপে মোট ১৭টি ক্লাব অংশ নিচ্ছে। বাংলা থেকে তিনটি টিম অংশ নিচ্ছে। 
বিশদ

24th  January, 2020
জয়ের হ্যাটট্রিকের সামনে ভারত 

ব্লোমফনটেন, ২৩ জানুয়ারি: পর পর দু’টি ম্যাচ জিতে ভারতীয় দল ইতিমধ্যেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে। শুক্রবার ‘এ’ গ্রুপের ম্যাচে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। তবে প্রতিপক্ষকে এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নন প্রিয় গর্গরা। 
বিশদ

24th  January, 2020
ভালো আছেন পিকে ব্যানার্জি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালো আছেন পিকে ব্যানার্জি। দেহে সোডিয়াম- পটাশিয়ামের ভারসাম্যে উন্নতি ঘটেছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। বৃহস্পতিবার তাঁর রক্ত পরীক্ষার রিপোর্টে সন্তুষ্ট প্যানেলে থাকা চিকিৎসকরা। সব কিছু ঠিকঠাক চললে শুক্রবার বাড়ি ফিরতে পারেন এই প্রবাদ প্রতিম ফুটবলার। 
বিশদ

24th  January, 2020
রাজ্য স্তরে বক্সিংয়ে যোগ দিতে কলকাতায় গেলেন আলিপুরদুয়ারের দু’জন 

সংবাদদাতা, কুমারগ্রাম: স্টেট গেমস বক্সিংয়ে অংশ নিতে বৃহস্পতিবার কলকাতায় রওনা হন আলিপুরদুয়ারের দুই বক্সার। বেঙ্গল অ্যামেচার বক্সিং ফেডারেশনের পরিচালনায় আগামী ২৫ এবং ২৬ জানুয়ারি সল্টলেকের স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার হলঘরে বক্সিং প্রতিযোগিতাটি হবে।
বিশদ

24th  January, 2020
চেন্নাইয়ের বড় জয় 

চেন্নাই, ২৩ জানুয়ারি: আইএসএলে চেন্নাইয়ান এফসি ৪-১ গোলে হারাল জামশেদপুর এফসি’কে। চেন্নাইয়ের হয়ে চারটি গোল করেন নেরিজাস ভালকিস (২), আন্দ্রে ও লালিয়ানজুয়ালা। 
বিশদ

24th  January, 2020
হারল ম্যান ইউ 

লন্ডন, ২৩ জানুয়ারি: লিভারপুলের কাছে হারের ধাক্কা কাটিয়ে উঠতে ব্যর্থ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বুধবার ঘরের মাঠে তাদের ২-০ গোলে হারাল বার্নলে। বিজয়ী দলের হয়ে গোল পেয়েছেন উড ও রডরিগেজ।  
বিশদ

24th  January, 2020
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ওয়ান ডে’কে কাজে লাগাতে চাইছেন শাস্ত্রী 

নয়াদিল্লি, ২২ জানুয়ারি: টি-টোয়েন্টি বিশ্বকাপ খুব বেশি দূরে নেই। চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসবে এই আসর। আর সে জন্য ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী জানিয়ে দিলেন, এখন থেকে ওয়ান ডে ম্যাচগুলিকেও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে কাজে লাগাতে চান তাঁরা।  
বিশদ

23rd  January, 2020

Pages: 12345

একনজরে
 আগ্রা, ২৫ জানুয়ারি: কথায় বলে প্রেমের কোনও বয়স হয়না। এই প্রবাদবাক্যটি ফের একবার বাস্তবে ধরা পড়ল। আর তার ঘটল খোদ তাজমহলেরই শহর আগ্রায়। যার রূপকার ...

 ওয়াশিংটন: আরও একবার রেকর্ড ছাড়িয়েছে পৃথিবীর বায়ুমণ্ডলে কার্বন ডাই অক্সাইড ও অন্য গ্রিনহাউস গ্যাসের উপস্থিতি। বিশ্ব আবহাওয়া সংস্থার (ডব্লিউএমও) প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এসব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে আসেন
১৯৩৬: জনগণের জন্য লন্ডনে শুরু হল বিবিসি-র সম্প্রচার
১৯৩৯: আমেরিকায় নিয়মিতভাবে টেলিভিশন সম্প্রচার শুরু
১৭৮২ – বাঁশের কেল্লা খ্যাত বিপ্লবী তিতুমীর তথা সৈয়দ মীর নিসার আলীর জন্ম
১৮৮০ - টমাস আলভা এডিসন বৈদ্যুতিক বাতির বাণিজ্যিক পেটেন্ট করেন।
১৯৬৯: অভিনেতা ববি দেওলের জন্ম
১৯৬৯: চিত্রপরিচালক বিক্রম ভাটের জন্ম
১৯৮৬: বিশিষ্ট সেতারবাদক নিখিল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৯: ভারতের অষ্টম রাষ্ট্রপতি আর ভেঙ্কটরামনের মৃত্যু
২০০২ - নাইজেরিয়ার লেগোস শহরে এক বিস্ফোরণে এক হাজারেরও বেশি মানুষ নিহত এবং প্রায় ২০ হাজারেরও বেশি মানুন গৃহহীন হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  January, 2020

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা লাভ করতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে ...বিশদ

07:03:20 PM

গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:36 PM